পেশাদর ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন আর্জেন্টিনার তারকা ফুটবলার কার্লোস তেভেজ। ৩৮ বছর বয়সে ফুটবলকে বিদায় জানিয়ে দিলেন তিনি। শনিবার এক আর্জেন্টাইন সাংবাদিককে দেওয়া সাক্ষাৎকারে নিজের অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন তেভেজ।

তেভেজ বলেন, ‘আমি অবসর নিয়েছি, এটা নিশ্চিত’।

আমাকে অনেক কিছু অফার করা হয়েছে, যুক্তরাষ্ট্র থেকেও প্রস্তাব পেয়েছি। কিন্তু এটা শেষ, আমি নিজের সবকিছু দিয়ে দিয়েছি। আমি খেলাটা থামিয়ে দিয়েছি কারণ আমার এক নম্বর ভক্তটাকে হারিয়ে ফেলেছি। ’
ব্যাখ্যায় তেভেজ জানিয়েছেন, বাবার মৃত্যুর পরই ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বলেন, ‘আমার এখানে মায়ের সঙ্গে থাকতে হবে, সন্তানের দায়িত্ব পালন করতে হবে। আমার বাবা তিন মাস আগে মারা গেছেন। আমি একজন বাবা, সন্তান ও ভাই হতে চাই। এই একটা ব্যাপারই এখন আমার মাথায় আছে। ’

আর্জেন্টিনার হয়ে ২০০৪ সামার অলিম্পিকে স্বর্ণ জিতেছিলেন তেভেজ। আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে খেলেছেন ৭৬টি ম্যাচ, অংশ নিয়েছেন দুইটি বিশ্বকাপেও।

২০০৬ সালে ওয়েস্টহ্যামে যোগ দিয়েছিলেন তেভেজ। এরপর খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটির হয়েও। প্রিমিয়ার লিগ, একটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ্বকাপ জিতেছেন তিনি। খেলেছেন ইতালির বিখ্যাত ক্লাব জুভেন্টাসেও। এরপর ২০১৫ সালের শেষ দিকে তিনি চলে আসেন আর্জেন্টিনায়, খেলা শুরু করেন বোকা জুনিয়র্সের হয়ে।